ব্যতিক্রমধর্মী ভার্চুয়াল প্রদর্শনী ‘বাংলাদেশ কালেক্টরস শো-২০২১’

0
98

প্রেস বিজ্ঞপ্তিঃ
ঢাকা তথা বাংলাদেশে যত গুলো সংগ্রাহকদের সংগঠন রয়েছে বাংলাদেশ ম্যাচবক্স কালেক্টরস ক্লাব (বিএমসিসি) তার মধ্যে অন্যতম এবং এটি বাংলাদেশের একমাত্র দিয়াশলাই সংগ্রাহকদের সংগঠন। বিএমসিসি ২০১৬ সাল থেকে অদ্যাবধি দেশের বিভিন্ন প্রান্তের সংগ্রাহকদের নিয়ে কাজ করে চলছে।

বাংলাদেশ ম্যাচবক্স কালেক্টরস ক্লাব (বিএমসিসি) চলতি বছরের সেপ্টেম্বর মাসে বাংলাদেশের সকল শাখার সংগ্রাহকদের সমন্বয়ে দেশে প্রথমবারের মত একটি ব্যতিক্রমধর্মী ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। বৈশ্বিক মহামারীর এই ক্রান্তি লগ্নে সংগ্রাহক তথা সাধারণ মানুষের মেধা-মনন, ইতিহাস-সংস্কৃতি ও বিনোদন চর্চার ক্ষেত্রে এই আয়োজন বিশেষ ভূমিকা রাখবে বলে আয়োজকরা মনে করছেন। আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশের ৫০ বছরপূর্তি (সুবর্ণজয়ন্তী) উপলক্ষে এই প্রদর্শনীর নাম দেয়া হয়েছে- “বাংলাদেশ কালেক্টরস শো-২০২১”। এটি এমন একটি প্রদর্শনী হবে যেখানে একই ছায়াতলে সব ধরণের সংগ্রাহকদের মিলন ঘটবে। অর্থাৎ যে কোন সংগ্রাহক এই প্রদর্শনীতে অংশ নিতে পারবেন। এমন বর্ণিল আয়োজন সত্যিই সকলের মনের খোরাক জোগাবে।

উল্লেখ্য যে, ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তের, বিভিন্ন শাখার ১০০ জনেরও বেশীসংগ্রাহক এই প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন।আগামী ১৫ অক্টোবর হতে bdcs21.blogspot.com এই ওয়েবসাইটে গিয়ে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে এই প্রদর্শনী দেখা যাবে। আশা করা যাচ্ছে, ৩০ অক্টোবর সকল অংশগ্রহণকারীদের উপস্থিতিতে পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রদর্শনীর পর্দা নামবে ।

অনুষ্ঠানের সহযোগী আয়োজক হিসেবে আছে, ফিলাটেলিক সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি), চিটাগাং কালেক্টরস ক্লাব, খুলনা কালেক্টরস সোসাইটি ও সিলেট কালেক্টরস সোসাইটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here