বিশ্বে কোভিড-১৯ এ মৃত্যু ২ লাখ ৮ হাজারের বেশি, শনাক্ত ৩০ লাখ ১০ হাজার

সোমবার ওর্য়াল্ডমিটার ইনফোর তথ্যমতে ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৩ হাজার ৮১৬ জন। তবে রোববার বিশ্বব্যাপী করোনার মৃত্যু উল্লেখযোগ্য হারে কমে এসেছে। অনেক দিন ধরে ছয় হাজারের বেশি দৈনিক মৃত্যু হচ্ছিল সেখানে গতকাল বিশ্বে মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৫১ জন। এই সংখ্যায় আশা দেখছে বিশ্ববাসী।
একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজারের বেশি মানুষ। এছাড়া একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪২ হাজারের বেশি করোনা রোগী। এ তথ্য জানিয়েছে করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।
বর্তমানে ভাইরাসটির উপস্থিতি রয়েছে ১৯ লাখ ৮ হাজার ৯২৮ জনের। এর মধ্যে ১৮ লাখ ৫১ হাজার ৩২৫ জনের শরীরে রয়েছে মৃদু সংক্রমণ ও ৫৭ হাজার ৬০৩ জনের শরীরে অবস্থা গুরুতর। যুক্তরাষ্ট্রে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৯ লাখ ৮৭ হাজার ১৬০ জনের শরীরে। সেখানে মারা গেছেন ৫৫ হাজার ৪১৩ জন। এছাড়া স্পেনে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে ২ লাখ ২৬ হাজার ৬২৯ জনের শরীরে এবং সেখানে মারা গেছেন ২৩ হাজার ১৯০ জন। [৬] বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৫ হাজার ৪১৬ জনের শরীরে এবং মারা গেছেন ১৪৫ জন ও সুস্থ হয়েছেন ১২২ জন। সূত্র : বিডিনিউজ, বাংলানিউজ, বাংলাট্রিবিউন, চ্যানেল২৪।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here