বাসে যাত্রী তোলার আগে এনআইডি-মোবাইল নাম্বার নিতে হবেঃ র‍্যাব

0
24

বাসে যাত্রী তোলার আগে তাদের এনআইডি-মোবাইল নম্বর নিতে হবে। নিয়ম মেনে চললে টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও ধর্ষণের মতো ঘটনা এড়ানো যেত। রাস্তা থেকে ভুলেও বাসে যাত্রী তোলা যাবে না। প্রশাসনের নির্দেশনা মেনে চললে মহাসড়কে ডাকাতির ঘটনা কমে আসবে বলে জানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৮ আগস্ট) দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন। টাঙ্গাইলে বাসে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় ১০ ডাকাত গ্রেপ্তারের বিষয়ে এ সংবাদ সম্মেলন ডাকে র‌্যাব।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, রাতে মহাসড়ক থেকে বাসে যাত্রী তোলা খুবই ঝুঁকিপূর্ণ। যাত্রীদের চেকআপ ছাড়াই বাসে ওঠানো হয়েছে। টাকার লোভে সুপারভাইজার, হেলপার এবং চালক টিকিট ছাড়া রাস্তা থেকে যাত্রী বেশের ডাকাতদের বাসে তুলে।

সেই ঘটনায় ডাকাতির মূল পরিকল্পনাকারী গ্রেফতার হওয়া রতন এর আগে ১০টি বাসে ডাকাতি করেছে। গ্রেফতারদের মধ্যে কে কে ধর্ষণের সঙ্গে জড়িত ছিল তার জন্য মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে।

ডাকাতরা টাঙ্গাইলের একটি বাসায় গিয়ে যাত্রীদের কাছ থেকে নেওয়া টাকা ও অন্যান্য সামগ্রী ভাগবাটোয়ারা করে নেয়। নগদ অর্থ পেয়ে ডাকাতরা খরচ করে ফেলে। এতে করে নগদ টাকা উদ্ধার করা সম্ভব হয়নি। কত টাকা ডাকাতরা যাত্রীদের কাছ থেকে নিয়েছিল সেটিও প্রাথমিকভাবে জানা যায়নি বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা। সংবাদসূত্রঃ আরটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here