দিন কয়েকের মধ্যেই যুক্তরাষ্ট্রে ভয়াবহ রূপ নেবে করোনা’

যুক্তরাষ্ট্রে কয়েক দিনের মধ্যেই ভয়াবহ আকার ধারণ করবে করোনা মহামারি। এই সতর্কবার্তা দিয়েছেন দেশটির জাতীয় এলার্জি ও সংক্রামক রোগ ইনস্টিটিউটের প্রধান ড. অ্যান্থনি ফাউচি।

তিনি বলেন, বর্তমানে কিছু অঙ্গরাজ্যে করোনাভাইরাসের বিরক্তিকর উত্থান দেখছে জাতি। তবে সামনের দিনগুলোতে এ সংক্রমণ আরও ভয়াবহ রূপ ধারণ করবে।

বিশ্বের করোনায় আক্রান্ত দেশগুলোর মধ্যে আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছে এক লাখ ২৩ হাজার ৪৭৩ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ২৪ হাজার ১৬৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৬ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

তবে সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক অঙ্গরাজ্যে নতুন করে সংক্রমণ বেড়েছে। দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন তরুণ জনগোষ্ঠী, যাদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে।

এ অবস্থায় মঙ্গলবার দেশটির সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি বলেন, ‘কয়েকদিন আগেও একদিনে নতুন করে ৩০ হাজার আক্রান্ত হওয়ার চিত্র দেখা গেছে। এই চিত্রটা আমার কাছে খুবই কষ্টদায়ক। তবে আমরা বর্তমানে টেক্সাস, ফ্লোরিডা, আরিজোনাসহ অন্যান্য অঙ্গরাজ্যে করোনার যে ঢেউ দেখছি তা আগামী কয়েক সপ্তাহে ভয়াবহ রূপ ধারণ করবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here