ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২২ মিট দ্যা প্রেস অনুষ্ঠিত

ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়েছে, সম্প্রতি একটি রেস্টুরেন্ট-এ এই মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়। আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে লিখিত বক্তব্য দেন চেম্বারের পরিচালক শেখ ফরহাদ (পরিচালক, ইউএসবিসিসিআই), অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মো. লিটন আহমেদ (সভাপতি, ইউএসবিসিসিআই)। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিঃ আবুবকর হানিপ সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াশিংটন ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (WUST), মাসুদ-এ-খান চেয়ারম্যান-বেটার বাংলাদেশ ফাউন্ডেশন-বিবিএফ এবং বিবিএফ গ্লোবাল (অফিসিয়াল পার্টনার বিডা, প্রধানমন্ত্রীর কার্যালয়), বখত রুম্মান বিরতীজ (ভাইস প্রেসিডেন্ট, ইউএসবিসিসিআই), প্রফেসার হেনা সিদ্দিক, রাজিব খান এবং আব্দুল কাদের শিশির- পরিচালক, ইউএসবিসিসিআই,কাজী হেলাল আহমেদ
চেয়ারম্যান,ফিনান্স এবং ইনভেস্টমেন্ট স্ট্যান্ডিং কমিটি, ইউএসবিসিসিআই।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনকে সামনে রেখে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজন করতে যাচ্ছে, ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২২। আগামী ২৩, ২৪ ও ২৫ সেপ্টেম্বর তিন দিনব্যাপী এই এক্সপো অনুষ্ঠিত হবে নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে। এবারের প্রতিপাদ্য-‘এক্সপোর্ট-ইম্পোর্ট অপর্চুনিটি ফর ইউএস-বাংলাদেশ সাসটেনেবল ডেবেলপমেন্ট’। এই এক্সপো একটি B2B ট্রেড শো, কনফারেন্স এবং নেটওয়ার্কিং ইভেন্ট। আমাদের লক্ষ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের ব্যবসায়িকদের রপ্তানি-প্রস্তুত পণ্য আন্তর্জাতিক বাজারে প্রসারিত করতে সহায়তা করা।

আমাদের বিজনেস এক্সপোর মাধ্যমে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসায় নতুন ক্রেতা, সরবরাহকারী এবং বিনিয়োগ সৃষ্টির সুযোগ রয়েছে। অতীতেও আমরা নানান ইভেন্ট আয়োজন করেছি, যার মাধ্যমে ব্যবসায় দীর্ঘমেয়াদি সম্পর্ক এবং কৌশলগত অংশীদারত্ব তৈরি হয়েছে ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো ২০২২-এ অংশগ্রহণের মাধ্যমে পেশাদার এবং শিল্প বিশেষজ্ঞদের সঙ্গে দেখা করার সুযোগ থাকছে। এছাড়া এক্সপোতে বিভিন্ন কর্মশালা থাকবে, যার মাধ্যমে ব্যবসা প্রসারিত করার নানান কৌশল সম্পর্কে জানা যাবে। এই এক্সপোর অন্যতম উদ্দেশ্য হলো ব্যবসার সবচেয়ে আধুনিক বিষয়গুলো সম্পর্কে অংশগ্রহণকারীদের আপডেট রাখা।

বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ২ শতাধিক প্রতিনিধি এবং স্টেকহোল্ডার ইউএসবিসিআই বিজনেস এক্সপোতে অংশগ্রহণ করবেন। মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ উভয় দেশের ব্যবসায়ীরা নিজেদের ব্যবসাকে একে অন্যের দেশে প্রসারিত করার পাশাপাশি কীভাবে বিশ্ববাজারেও নিজেদের পণ্য পৌঁছে দিতে পারেন, ব্যবসার সুযোগ তৈরি করতে পারেন এসব বিষয়ে এক্সপোতে আলোচনা থাকবে। এখানে সফল ব্যবসায়ীরা নিজেদের সফলতার অভিজ্ঞতা শেয়ার করবেন। তাছাড়া এই এক্সপোর মাধ্যমে ব্যবসায়িরা নিজেদের ব্যবসার ব্র‍্যান্ডকে কীভাবে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া যায়, সেসব বিষয়ে জানতে পারবেন। সর্বোপরি এই এক্সপো হলো ব্যবসা উন্নয়নের একটা প্লাটফর্ম।

এক্সপোতে অতিথি হিসেবে আমন্ত্রন জানানো হয়েছে- যুক্তরাষ্ট্র সিনেটের মেজরিটি লিডার চাক শ্যুমার, নিউইয়র্ক স্টেট গভর্ণর ক্যাথি হকুল, নিউইয়র্কের মেয়র এরিক এডামস্, নিউইয়র্ক স্টেট কংগ্রেস উইম্যান গ্রেস ম্যাং, সিনেটর জন লু, কুইন্স বরো প্রেসিডেন্ট ডোনোভান রিচার্ডস্, কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নী মেলিন্দা কাটজ্, এসেম্বলিম্যান ক্যাটেলিনা ক্রুজ, জেনিফার রাজকুমার, এডওয়ার্ড সি ব্রাউনস্টেইন এবং ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব এম শহিদুল ইসলামকে। এছাড়াও নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দও এক্সপোতে উপস্থিত থাকবেন।

ইউএসবিসিসিআই চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে বিজনেস এক্সপো-২০২২ এর কো-পার্টনার হয়েছে- শিল্প মন্ত্রণালয় (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার) এবং এনওয়াইসি ডিপার্টমেন্ট অফ স্মল বিজনেস সার্ভিসেস। স্ট্রেটেজিক পার্টনার-বেটার বাংলাদেশ ফাউন্ডেশন-বিবিএফ এবং বিবিএফ গ্লোবাল (অফিসিয়াল পার্টনার বিডা, প্রধানমন্ত্রীর কার্যালয়)। আরো সহযোগিতায় রয়েছে- ইউএস চেম্বার অব কমার্স, ব্রুকলিন চেম্বার অব কমার্স এবং কুইন্স চেম্বার অব কমার্স।

অনুষ্ঠানের সভাপতি এবং ইউএসবিসিসিআইয়ের প্রেসিডেন্ট, জনাব লিটন আহমেদ আগামি ২৩, ২৪, ২৫ সেপ্টেম্বর আসন্ন ইউএসবিসিসিআই বিজনেস এক্সপো-২০২২ এ সাংবাদিক, ব্যবসায়ী, উদ্যোক্তা এবং সকল পেশাজীবীদের আমন্ত্রন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here